লালন শেখ মৃত্যু ঘটনায় তদন্তে সিট, বড় নির্দেশ হাইকোর্টের - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

লালন শেখ মৃত্যু ঘটনায় তদন্তে সিট, বড় নির্দেশ হাইকোর্টের

 


কলকাতা: সিবিআই হেফাজতে মৃত লালন শেখের মৃত্যু ঘটনার তদন্ত করবে রাজ্য পুলিশের সিট। এদিন এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। দু'জন সদস্যের নজরদারিতে সিট তদন্ত করবে বলে জানা গিয়েছে। এই দুই সদস্য হলেন ডঃ  প্রণব কুমার (আইজি রাজ্য পুলিশ) এবং বীরেশ্বর চট্টোপাধ্যায় (হমিসাইড কলকাতা পুলিশ)। 

সোমবার এই মামলার প্রেক্ষিতে আদালত নির্দেশ দিয়েছে সিট রিপোর্ট জমা দেবে নিম্ন আদালতে। আর এই মামলায় কোনও সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের নির্দেশ ছাড়া হবে না। কলকাতা হাইকোর্টকে পরে রিপোর্ট দিতে হবে সিটকে। এই বিষয়ে হাইকোর্টের স্পষ্ট নির্দেশ, নিজের পছন্দমতো অফিসারদের টিমে নিযুক্ত করতে পারবেন প্রণব কুমার।কিন্তু বর্তমান কোনও তদন্তকারী অফিসার তদন্ত প্রক্রিয়ায় থাকতে পারবেন না। আর এক সপ্তাহের মধ্যে এই সিট গঠন করতে হবে, নিম্ন আদালত ছাড়া আর কোথাও কোনও রিপোর্ট পেশ করবে না তারা, এমনকি রাজ্যের কাছেও নয়। 

বগটুই কাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের সিবিআই হেফাজতে রহস্যজনক মৃত্যু হয়েছিল। এই রহস্যজনক মৃত্যুর ঘটনায় সাসপেন্ড করা হয়েছিল চারজন সিবিআই আধিকারিককে। প্রত্যেকের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করে সিবিআই। গোটা ঘটনায় তোলপাড় হয় রাজ্য-রাজনীতি। সেই মৃত্যু মামলাই এবার রাজ্যের সিট তদন্ত করবে। আগেই সিবিআই হেফাজতে থাকাকালীন লালন শেখের অস্বাভাবিক মৃত্যু সম্পর্কে সবিস্তার তথ্য চেয়েছিল রাজ্যের গোয়েন্দারা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...