বিচারপতি গঙ্গোপাধ্যায়ের উদ্দেশে ইংরেজি কবিতা, লিখল বিশ্বভারতীর পড়ুয়া - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের উদ্দেশে ইংরেজি কবিতা, লিখল বিশ্বভারতীর পড়ুয়া

 


কলকাতা: এক টেলি সাক্ষাৎকারের ইস্যুতে সুপ্রিম কোর্টের কড়া নির্দেশের সামনে পড়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর কাছ থেকে কয়েকটি নিয়োগ সংক্রান্ত মামলা সরিয়ে নেওয়াও হয়েছে। তবে আপাতত কলকাতা হাইকোর্টের মাসিক তালিকায় কোনও পরিবর্তন হয়নি। এদিন নিয়ম মতোই এজলাসে এসেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে সুপ্রিম কোর্টের নির্দেশে পরিপেক্ষিতে কোনও বিষয় উল্লেখ করেনি। কিন্তু এদিন একটি অভিনব ঘটনাও ঘটেছে তাঁকে কেন্দ্র করে। 

জানা গিয়েছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উদ্দেশে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ইংরেজিতে কবিতা লিখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দিয়েছেন। একজন আইনজীবীর ছেলে বিশ্বভারতীতে পড়াশোনা করেন। বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে তিনিই বিষয়টি জানান। এরপর বিচারপতি গঙ্গোপাধ্যায় জনৈক ওই আইনজীবীর কাছ থেকে কবিতা নিয়ে সকলকে বিষয়টি সম্পর্কে জানান। 

এদিকে জানা গিয়েছে, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার মামলাকারী সৌমেন নন্দী এবং রমেশ মালিক সংক্রান্ত সমস্ত নথি হাইকোর্টের রেজিস্টার জেনারেলের পক্ষ থেকে চাওয়া হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এজলাস থেকে। পরবর্তী ক্ষেত্রে এই দুটি মামলার নথি কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কাছে পাঠানো হবে। সুপ্রিম কোর্টের নির্দেশ মতো কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ঠিক করবেন এই দুটি মামলা হাইকোর্টের কোন বিচারপতির কাছে শুনানির জন্য যাবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...