শিলাবৃষ্টি নিয়ে সতর্কতা, চলতি সপ্তাহেও মেঘলা আকাশ বিরাজ করবে বঙ্গে - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

শিলাবৃষ্টি নিয়ে সতর্কতা, চলতি সপ্তাহেও মেঘলা আকাশ বিরাজ করবে বঙ্গে

 


কলকাতা: তীব্র তাপপ্রবাহ সরিয়ে অবশেষে নেমেছে বৃষ্টি। উত্তর এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শেষ কয়েকদিনে বর্ষণ হয়েছে এবং গুমোট গরম কাটিয়ে এক ঠান্ডা পরিবেশ তৈরি হয়েছে। কিন্তু কথা হল, এই মনোরম পরিবেশ কতদিন থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত চলতি সপ্তাহ জুড়ে এমন আবহ থাকবে৷ এদিকে আবার শিলাবৃষ্টি-বজ্রপাত নিয়ে সতর্ক করেছে আইএমডি। 

রবিবার কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে ভালই বৃষ্টিপাত হয়েছে দুপুরের পর থেকে। সেই আবহাওয়া সোমবার সকাল থেকেও খানিকটা বজায় আছে। এই আবহেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হলুদ সতর্কতা জারি হয়েছে। পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ বাদে জারি হয়েছে এই সতর্কতা কারণ এই তিন জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা। জানান হয়েছে, এইসব জেলায় হতে পারে ভারী শিলাবৃষ্টি। এছাড়া ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ৩ তারিখ পর্যন্ত অধিকাংশ জেলায় সতর্কতা বজায় থাকবে বলেই জানান হয়েছে। শিলাবৃষ্টি ছাড়াও কোথাও কোথাও বজ্রপাত ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। 

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরপ্রদেশ এবং ঝাড়খণ্ডের কাছে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার জেরেই রাজ্যে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। শুক্রবার পর্যন্ত শুধু দক্ষিণবঙ্গে নয়, গোটা রাজ্যেই দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আর এই আবহাওয়ার পরিবর্তনে এক লহমায় অনেকটাই নেমেছে তাপমাত্রা। হাওয়া মহল জানিয়েছে, রবিবার দুপুরে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা যা ছিল সোমবার সকালে তা প্রায় ১০ থেকে ১২ ডিগ্রি কম। রাজ্যের বিভিন্ন প্রান্তেই এই তাপমাত্রার হেরফের হয়েছে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...