দাড়িভিট মামলার রায়দান স্থগিত, রাজ্য মানবাধিকার কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

দাড়িভিট মামলার রায়দান স্থগিত, রাজ্য মানবাধিকার কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট

 


কলকাতা: দাড়িভিট স্কুল গুলিকাণ্ডে মৃত দুই যুবকের খুনের মামলার শুনানি শেষ হয়েছে আজ। তবে রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি মান্থা। আজ মামলার শুনানিতে তিনি রাজ্যকে প্রশ্ন করেন, এখনও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা হয়েছে কিনা? আদালতের বক্তব্য, জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট ভুলে যেতে হবে। চারদিন ধরে টানা মামলা চলছে, এখনো ক্ষতিপূরণ নিয়ে আবার নির্দেশ পেতে হবে কেন। 

আদালত সিআইডি'র রিপোর্টে সন্তুষ্ট হতে পারেনি। এদিকে তদন্ত নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। তার ওপর এদিন রাজ্য মানবাধিকার কমিশনের ভূমিকা নিয়েও তারা প্রশ্ন তুলেছে। আদালতের পর্যবেক্ষণ, গোটা ঘটনা থেকে রাজ্য মানবাধিকার কমিশন নিজেদের নিরাপদ দূরত্বে সরিয়ে রেখেছে। দূর থেকে গোটা ঘটনাক্রম দেখছে। তারা ডিএম, এসপি'কে এতটাই ভরসা করে, যে তাদের থেকে রিপোর্ট চেয়েই দায়িত্ব সেরেছে। পাশাপাশি রাজ্যকে আদালতের প্রশ্ন, কোথায় প্রমাণ আছে যে আইও অভিযোগকারীদের কাছে গিয়েছিলেন অথচ তারা তদন্তকারীদের সহযোগিতা করেননি? 

অন্যদিকে আদালতে  জাতীয় মানবাধিকার কমিশন তাদের তদন্ত রিপোর্টে জানায়, বারংবার রাজ্যকে বলার পরেও কোনও নথি দেওয়া হয়নি। কোনও সহযোগিতা পাওয়া যায়নি প্রশাসনের তরফে। অগত্যা তারা নিজেরাই তদন্ত শুরু করে গ্রামে গিয়ে। যদিও রাজ্যের অভিযোগ, জাতীয় মানবাধিকার কমিশন এক্তিয়ারের বাইরে গিয়ে তদন্ত করেছে। রাজ্যকে কোনও কপিও দেওয়া হয়নি।  


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...