কালিয়াগঞ্জকাণ্ডে জনস্বার্থ মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট, দিল অন্য নির্দেশ - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

কালিয়াগঞ্জকাণ্ডে জনস্বার্থ মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট, দিল অন্য নির্দেশ

 


কলকাতা: কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ এবং খুনের ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। কিন্তু এখনই সেই মামলায় কোনও হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। ধর্ষণ মামলা বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চে ফেরত পাঠিয়েছে ডিভিশন বেঞ্চ। তবে যেহেতু নির্যাতিতার মা কলকাতা হাইকোর্টে পুলিশি নিষ্ক্রিয়তার মামলা দায়ের করেছেন, তাই সেই মামলার নির্দেশের ওপরই ভবিষ্যতে নির্ভর করবে আগামী দিনে এই ঘটনায় সিবিআই তদন্ত করবে কিনা।

ডিভিশন বেঞ্চের বক্তব্য, নির্যাতিতার মা এই বিষয়ে বেশি ওয়াকিবহাল। তিনি আলাদা মামলা করেছেন বিচারপতি মান্থার এজলাসে। তাই জনস্বার্থ মামলাটি আজ নিষ্পত্তি করে দিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। এই মামলা সংক্রান্ত যা কিছু নথি বা তথ্য মামলাকারীদের কাছে রয়েছে তা সিঙ্গেল বেঞ্চে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগেই ডিভিশন বেঞ্চে রাজ্য সরকারের পক্ষে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় দাবি করেছিলেন, নির্যাতিতার মা কলকাতা হাইকোর্টে পৃথক একটি মামলা দায়ের করেছেন, তাই এই জনস্বার্থ মামলার গুরুত্ব হারিয়েছে। 

অন্যদিকে আবার কালিয়াগঞ্জে পুলিশের গুলিতে এক যুবক মৃত্যুঞ্জয় বর্মনের মৃত্যু নিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছেন আইনজীবী রবি শঙ্কর চট্রোপাধ্যায়। যথাযথ তদন্তের দাবি তুলেছেন তিনি। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এই মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। মূলত তিনটি ঘটনা ঘটেছে কালিয়াগঞ্জে। নাবালিকা ছাত্রীর রহস্যমৃত্যু, থানায় অগ্নিসংযোগ ও পুলিশকে মার এবং রাজবংশী যুবকের মৃত্যু।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...