বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে প্রাথমিকের মামলার নথি তলব, তৎপরতা হাইকোর্টের: সূত্র - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

সোমবার, ১ মে, ২০২৩

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে প্রাথমিকের মামলার নথি তলব, তৎপরতা হাইকোর্টের: সূত্র



কলকাতা: বাংলার এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার পর সুপ্রিম কোর্টের কড়া নির্দেশের সম্মুখীন হতে হয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। দুটি নিয়োগ সংক্রান্ত মামলা থেকে ইতিমধ্যেই সরানো হয়েছে তাঁকে। আর সুপ্রিম কোর্টের নির্দেশের পরই তৎপর হয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দু’টি মামলার নথি তলব করা হয়েছে বলে হাইকোর্ট সূত্রে খবর। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার মামলাকারী সৌমেন নন্দী এবং রমেশ মালিক সংক্রান্ত সমস্ত নথি হাইকোর্টের রেজিস্টার জেনারেলের পক্ষ থেকে চাওয়া হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এজলাস থেকে। পরবর্তী ক্ষেত্রে এই দুটি মামলার নথি কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কাছে পাঠানো হবে। সুপ্রিম কোর্টের নির্দেশের মতো কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ঠিক করবেন আগামী দিনে এই দুটি মামলা কলকাতা হাইকোর্টের কোন বিচারপতির কাছে শুনানির জন্য পাঠান হবে। আপাতত সেই সিদ্ধান্তের দিকেই তাকিয়ে সকলে। অনুমান করা হচ্ছে, মঙ্গলবারই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নেওয়া হতে পারে। 

নিয়োগ দুর্নীতি সংক্রান্ত কিছু মামলা থেকে যে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে সরানো হচ্ছে, তা স্পষ্ট হয়ে গিয়েছিল শুক্রবার দুপুরেই৷ তবে সবকটি মামলা নাকি কোনও নির্দিষ্ট মামলা থেকে সরছেন বিচারপতি তা নিয়ে প্রথমে সংশয় ছিল। সন্ধেয় আসে সুপ্রিম কোর্টের নির্দেশনামা৷ জানা যায় প্রাথমিকের দু’টি মামলা সরছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে। তবে ইস্তফার গুঞ্জন উঠতেই বিচারপতি সাফ জানান, তিনি ইস্তফা দেবেন না। তিনি পালিয়ে যাওয়ার লোক নন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...