ভিনরাজ্যে থেকে বন্দুক হাতে যুবক হাওড়ার মিছিলে! বিজেপিকে আক্রমণ অভিষেকের - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

ভিনরাজ্যে থেকে বন্দুক হাতে যুবক হাওড়ার মিছিলে! বিজেপিকে আক্রমণ অভিষেকের

 


কলকাতা: গত বৃহস্পতিবার রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার শিবপুর থানা এলাকা। ওইদিন রাজ্যজুড়ে পথে নেমেছিল বিজেপি। তাদের মিছিলকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়ায় সেখানে। মুহূর্তে সংঘর্ষ শুরু হয় এবং ভাঙচুর, ইটবৃষ্টি, গাড়িতে আগুন লাগানোর মত ঘটনাও ঘটে। বিজেপি তৃণমূল কংগ্রেসের দিকেই আঙুল তুললেও ঘাসফুল শিবির বিস্ফোরক দাবি করেছে। তাঁদের বক্তব্য, রাজ্যের বাইরে থেকে ছেলে ঢুকিয়ে বাংলায় অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছে বিজেপি। হাওড়ায় রামনবমীর মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে এক যুবকের ভিডিও ইতিমধ্যেই পোস্ট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দাবি করা হয়েছে, ওই যুবক বিহারের মুঙ্গের থেকে এসেছিল। তাকে গ্রেফতারও করা হয়েছে। 


রামনবমীর দিন মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে ওই যুবককে দেখা গিয়েছিল। হাওড়া সিটি পুলিশ বিহারের মুঙ্গের থেকে সুমিত সাউ নামে ওই যুবককে গ্রেফতার করেছে। জানা গিয়েছে, পুলিশি জেরায় ওই যুবক স্বীকার করেছে যে, সে আগ্নেয়াস্ত্র-সহ সেদিনের মিছিলে অংশগ্রহণ করেছিল। ইতিমধ্যে সিআইডি'র হাতে তাকে তুলে দেওয়া হয়েছে বলে খবর। আর ওই যুবকের ভিডিও পোস্ট করে অভিষেক টুইট করে লিখেছেন, ''বিজেপির দাঙ্গাবাজি ফর্মুলা আবার কাজ শুরু করেছে। উস্কানি দিয়ে মানুষের মধ্যে অশান্তি সৃষ্টি করা, বাইরে থেকে আগ্নেয়াস্ত্র রাজ্যের ভিতরে ঢোকানো, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা।'' প্রসঙ্গত, হাওড়ার এই ঘটনায় ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে।


আপাতত কলকাতা হাইকোর্টে এই নিয়ে মামলা চলছে। সেই মামলায় দাবি করা হয়েছে, ৩০ মার্চের ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। রবিবার পুলিশ হাওড়া ও হুগলির ওই অঞ্চলের ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়। এখনও সেখানকার পরিস্থিতি স্বাভাবিক নয়। পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না। তবে এজি জানিয়েছেন, শান্তিপূর্ণ মিছিলের অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু মিছিল শুরুর ৩০ মিনিটের মধ্যেই মিছিলকারীরা হিংসাত্মক হয়ে ওঠে। এখন শান্তিপূর্ণ অবস্থা রয়েছে। অভিযোগ দায়ের হয়েছে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...