আইটি কর্মীদের জন্য সুখবর, কলকাতায় শীঘ্রই আসছি! বার্তা ইনফোসিসের - Aaj Bikel News | Latest Bengali News Bangla News, বাংলা খবর, কলকাতা, পশ্চিমবঙ্গ, তৃণমূল, বিজেপি খবর

Breaking

শনিবার, ১ এপ্রিল, ২০২৩

আইটি কর্মীদের জন্য সুখবর, কলকাতায় শীঘ্রই আসছি! বার্তা ইনফোসিসের





কলকাতা: অপেক্ষার অবসান৷ অবশেষে রাজ্যে আসতে চলেছে ইনফোসিস৷ আসছে চাকরির বড় সুযোগ৷ প্রায় দেড় বছর আগে রাজারহাটে প্রস্তাবিত তথ্যপ্রযুক্তি প্রকল্পের ভূমিপুজো করে ইনফোসিস। বুধবার টুইট বার্তায় শীঘ্রই কলকাতায় আসার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থাটি। 



ইনফোসিসের তরফে বলা বলেছে, ‘‘কলকাতা, আমরা আসছি। খুব শীঘ্রই আমাদের অফিসে আপনাদের স্বাগত জানাব। চাকরির সুযোগের বিষয়ে নজর রাখুন।’’ সূত্রের খবর, প্রথম পর্যায়ে প্রায় ২০০ কোটি টাকা লগ্নি হতে চলেছে৷  গত ২-৩ বছর ধরেই কলকাতায় ইনফোসিস আসার খবর শোনা যাচ্ছিল। অবশেষে সেই মুহূর্ত আসতে চলেছে৷ তবে কবে থেকে এই অফিস খুলছে সেই বিষয়ে স্পষ্ট কোনও উল্লেখ করা হয়নি। 

বাম আমলে শিল্পায়নের তালিকায় ইনফোসিসের বিশেষ আর্থিক অঞ্চল (সেজ) ছিল৷ কিন্তু, নানা জটে আটকে যায় প্রকল্প৷ সেই সময় এই তথ্য প্রযুক্তি সংস্থা সেজ তকমা পেতে চেয়েছিল৷ কিন্তু, তাতে আপত্তি জানায় তৎকালীন বিরোধী তৃণমূল কংগ্রেস। পরে সেজ বাদে প্রকল্প চালু করার উদ্যোগ নেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কলকাতায় ইনফোসিসকে আনতে তৎকালীন তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইনফোসিসের অন্যতম প্রতিষ্ঠাতা এন আর নারায়ণমূর্তির বাড়িতে গিয়ে দেখা করেছিলেন। বছর দশেক আগে রাজারহাটে (অ্যাকশন এরিয়া-৩) ৫০ একর জমি পেয়েছিল ইনফোসিস৷ কিন্তু, কাজ শুরু হয়নি। বছর কয়েক আগে ওই জমি ব্যবহারের শর্ত শিথিল করে রাজ্য। জানা গিয়েছে, এই প্রকল্পে ভবন নির্মানের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। সেক্টর ফাইভে সাময়িক কার্যালয়ও চালু করেছে তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিস।

 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Loading...